বিয়ানীবাজারে সাংবাদিক শহিদুল ইসলাম সাজুকে মোবাইল ফোনে ডেকে নিয়ে নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বহুল প্রচারিত দৈনিক সমকাল পত্রিকার পাঠক সংগঠন সুহৃদ সমাবেশ। বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেলে এক বিবৃতিতে সমকাল সুহৃদ সমাবেশ বিয়ানীবাজার উপজেলার সভাপতি ওয়ালী মাহমুদ ও সাধারণ সম্পাদক মাহবুব হোসেন আজাদ জীসান এ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে সমকাল সুহৃদ সমাবেশের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শহিদুল ইসলাম সাজুর ওপর ন্যাক্কারজনক ও অমানবিক এ ঘটনায় জড়িত হোটেল মালিক জসিম উদ্দিন এবং তার সহযোগী সুতারকান্দির এলাকার তাজ উদ্দিনসহ জড়িতদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করার দাবী জানানো হয়।

উল্লেখ্য, বিয়ানীবাজার উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা নিয়ে প্রতিবেদন করায় গত রবিবার কলেজ রোডের জিম্মি রেস্টুরেন্টের মালিক জসিম উদ্দিন বিয়ানীবাজার নিউজ২৪ এর স্টাফ রিপোর্টার এবং দৈনিক একাত্তরের প্রতিনিধি সাংবাদিক শহিদুল ইসলাম সাজুকে মোবাইলে কল দিয়ে ডেকে নেন জিম্মি রেস্টুরেন্টের মালিক জসিম উদ্দিন। তার রেস্টুরেন্টের বাইরে তাজ উদ্দিনসহ আরও কয়েকজন সহযোগীদের সহায়তায় সাজুকে ধরে চেয়ারে বসিয়ে দেয়। এসময় জসিম একটি লাঠি দিয়ে তাকে পিঠিয়ে আহত করে। পরে আহত অবস্থায় সাজুকে স্থানীয় কয়েকজন ব্যবসায়ীরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় বিয়ানীবাজার থানায় সাংবাদিকদের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়েছে।